Monday , May 20 2019
Breaking News
Home / ক্রিকেট / হায়দ্রাবাদ বনাম কলকাতা
হায়দ্রাবাদ বনাম কলকাতা
হায়দ্রাবাদ বনাম কলকাতা। আইপিএল খেলা।

হায়দ্রাবাদ বনাম কলকাতা

রান খড়া এক উদ্ভোধনী ম্যাচ দিয়ে শুরু হয়েছিলো টি-টুয়েন্টি ঘরোয়া লীগের সবচেয়ে বড় আসর আইপিএল। কিন্তু, আসরের দ্বিতীয় ম্যাচেই কেটে গেলো রান খড়া।

অধিনায়ক হিসেবে ভুবনেশ্বর কুমারের পথচলা শুরু হয় আজকের কলকাতা বনাম হায়াদ্রাবাদ ম্যাচ  দিয়ে। হায়দ্রাবাদের হয়ে টসে হেরে ব্যাট করার সুযোগ পায় অভিষিক্ত অধিনায়ক।

টসে হেরে শুরুটা দারুন করে তুলেছিলো হায়দ্রাবাদের শিরোপাজয়ী সাবেক অধিনায়ক ডেভিড ওয়ার্নারের সঙ্গে ইংলিশ তারকা জনি বেয়ারেস্ট।

১৩ তম ওভারে পীযুষ চাওলার বলে বেয়ারেস্ট ৩৫ বলে ৩৯ রান করে আউট হওয়ার আগেই প্রথম উইকেট পার্টনারশীপে ১১৮ রান যোগ হয়ে যায় স্কোরবোর্ডে।

ফিক্সিংয়ের শাস্তি শেষে আইপিএল খেলতে এসে প্রথম ম্যাচেই বাজিমাত ওয়ার্নারের। আন্দ্রে রাসেলের বলে রবিন উথাপ্পার ক্যাচ হয়ে ফেরার আগে ৫৩ বলে ৯ বাউন্ডারী আর তিন ওভার বাউন্ডারিতে করেন ৮৫ রান। শেষ দিকে বিজয় শংকর খেলেন একটি ছোট্ট মারকুটে ইনিংস মাত্র ২৪ বলে দুই চার দুই ছক্কায় করেন অপরাজিত ৪০ রান। আর তাতেই হায়দ্রাবাদের স্কোরবোর্ডে জমা হয় ১৮১ রানের একটা লড়াকু পুঁজি।

১৮২ রান তাড়া করতে নেমে কলকাতা নাইট রাইডার্সের শুরুটা হয় নড়বড়ে। মাত্র দ্বিতীয় ওভারের শেষ বলে ৭ রান স্কোরবোর্ডে জমা হতেই আউট হয়ে যায় ক্রিস লিন। দ্বিতীয় ওভারে বল করতে এসেই বাজিমাত করে দিলো বাংলাদেশের প্রাণ বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। তুলে নিলো আইপিএল এর এই আসরে নিজের প্রথম উইকেট।

দ্বিতীয় উইকেট পার্টনারশীপে এই চাপ সামাল দিয়ে যান উথাপ্পা ও নীতিশ রানা। ২৭ বলে ৩৫ রান করে উথাপ্পা আউট হলেও ৪৭ বলে বলে ৬৮ রানের একটি ম্যাচ জেতানো ঝলমলে ইনিংস খেলে নীতিশ রানা। ১৫ ওভার ৩ বলে স্কোরবোর্ডে ১১৮ রান তুলতেই নীতিশ আউট হলে দল পড়ে যায় চাপের মুখে। মাত্র ২৭ বলে তখনও দরকার ৬৪ রান। আর তখনই ইনিংস মেরামতের কাজে নেমে পড়েন আন্দ্রে রাসেল। ১৮ ও ১৯ তম ওভারে তুলে নেন ৪০ রান। শেষ ওভারে প্রয়োজন ছিলো মাত্র ১৩ রানের আর বল তুলে দেয়া হলো সাকিব আল হাসানের হাতে কিন্তু মাত্র চার বলের মধ্যেই ম্যাচ জিতে যায় দীনেশ কর্তিকরা। আন্দ্রে রাসেল ও শুভম্যান গিল এর মধ্যে মাত্র ২৫ বলে পার্টনারশিপ হয় ৬৫ রানের। আর তাতেই ম্যাচ জিতে যায় কেকেআর।

ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়ার আগে আন্দ্রে রাসেল খেলেন ১৯ বলে ৪৯ রানের একটা টর্নেডো ইনিংস যার মধ্যে রয়েছে দুটি চার ও দুটি ছক্কার মার। বল হাতেও আন্দ্রে রাসেল ছিলো দুর্দান্ত মাত্র ৩২ রান খরচ করে তুলে নিয়েছিলো ২ টি উইকেট।

কিন্তু পারলোনা সাকিব, প্রথম ম্যাচে ৩ ওভার ৪ বল খরচ করেন ৪২ টি রান দিয়ে তুলে নেন মাত্র একটি উইকেট। আর আজকের ম্যাচে ব্যাট হাতে নামার সুযোগ পাননি বিশ্বসেরা এই অল রাউন্ডার।।

About মুক্তমনা

কিছুই কমুনা। লাগলে কষ্ট করে জেনে নিবেন। একটু চেষ্টা করেন সব জানতে পারবেন।

Check Also

ব্যাঙ্গালুরু বনাম মুম্বাই

ব্যঙ্গালুরু বনাম মুম্বাই ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ- আইপিএল ২০১৯ ইং এর ৭ম ম্যাচে আজকের দিনে মুখোমুখি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *