Monday , May 20 2019
Breaking News
Home / কারেন্ট ওয়ার্ল্ড / গানের রাজা শেষ হয়ে গেলো বাংলাদেশে আয়োজিত শিশুদের নিয়ে সবচেয়ে বড় গানের প্রতিযোগিতাতা মূলক অনুষ্ঠান।
গানের রাজা অনুষ্ঠান

গানের রাজা শেষ হয়ে গেলো বাংলাদেশে আয়োজিত শিশুদের নিয়ে সবচেয়ে বড় গানের প্রতিযোগিতাতা মূলক অনুষ্ঠান।

শেষ হয়ে গেলো বাংলাদেশে আয়োজিত শিশুদের নিয়ে সবচেয়ে বড় গানের প্রতিযোগিতামুলক অনুষ্ঠান “গানের রাজা”। ডিসেম্বর- ২০১৮ ইং থেকে শুরু করে এপ্রিল – ২০১৯ ইং পর্যন্ত এর মধ্যে চলেছিল গানের এই বড় অনুষ্ঠানটি। দেশের ৮ টি বিভাগের সবকটি বিভাগ থেকে হাজার হাজার প্রতিযোগী অংশগ্রহণ করেছিলো এই প্রতিযোগীতায়। ৮ টি বিভাগ থেকে অডিশন নিয়ে বাংলার রাজধানী ঢাকাতেই শুরু হয়েছিলো মেগা অডিশন। গানের রাজা অনুষ্ঠানের প্রতিটি ইপিসোড সন্ধ্যা সাড়ে সাতটায় চ্যানেল আইয়ের পর্দায় দেখানো হয়েছিলো। প্রতি সপ্তাহে তিনদিন সন্ধ্যায় এই অনুষ্ঠানটি প্রচারিত হয়েছে। প্রতিটি ইপিসোড প্রচারিত হয়েছে এসিআই এক্সট্রা ফান কেক চ্যানেল আইয়ের সৌজন্যে।

গানের রাজা অনুষ্ঠানের মেগা অনুষ্ঠানের উপস্থানার দায়িত্ব পালন করেন বাংলাদেশের সেরা একজন মডেল ও অভিনেত্রী ”মুমতাহিনা টয়া” এবং শিশুশিল্পী “সাহীর”।

গানের রাজা প্রতিযোগিতার প্রতিটি ইপিসোডে বিচারকের দায়িত্বে ছিলেন বাংলার বিশিষ্ট গায়ক, প্লেব্যাক গায়ক ও মিউজিক কম্পোজার “ইমরান মাহমুদুল” তার সাথে ছিলেন প্লেব্যাক গায়িকা “কোনাল”। আর তাদের সাথে প্রতিটি ইপিসোডেই অতিথি বিচারক হিসেবে ছিলেন দেশসেরা অভিনেতা-অভিনেত্রী, গায়ক-গায়িকা। তাদের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন গায়িকা সালমা, গায়ক এস আই টুটুল ও প্লেব্যাকের জন্য ৫টি পদকজয়ী সৈয়দ আব্দুল হাদী, অভিনেতা সিয়াম, অভিনেত্রী তিশা ও পরীমনি। এছাড়াও অতিথি বিচারক হিসেবে ছিলেন আরো অনেক নামীদামী মানুষ।

৫৪ জনকে নিয়ে শুরু করা মেগা অডিশন থেকে “গ্র্যান্ড ফিনাল” (মহোৎসব) এ লড়াই করেছে ৫জন গানের রাজা। আর গ্র্যান্ড ফাইনালে অতিথি বিচারক হিসেবে ছিলেন দেশসেরা প্লেব্যাক গায়িকা যার কন্ঠে গাওয়া হয়েছে শত শত বাংলা ফিল্মের গান সেই গায়িকা “রুনা লায়লা”।

ফাইনালে লড়াই করা সেই পাঁচজন গানের রাজা হলো:-
ময়মনসিংহ এর শফিকুল ইসলাম, রাঙামাটি এর পানি চাকমা, খুলনার ফাইরুজ লাবিবা, লরা ও সিঁথি সরকার।

গ্র্যান্ড ফিনালের আগে ৪ ইপিসোড ধরে গান গেয়েছিল গানের রাজারা গত ৪ ইপিসোডের সাথে ফাইনাল ইপিসোড এর নাম্বার যোগ করেই নির্বাচিত করা হয় গানের রাজার চ্যাম্পিয়ন, প্রথম রানার্স আপ ও দ্বিতীয় রানার্স আপ।

ফাইনালে সব প্রতিযোৱাই অন্য কোনো সিনিয়র গায়ক গায়িকাদের সাথে গান গেয়েছে। লরা এর সাথে গান করেছিলেন শিল্পী আগুন, শফিকুলের সাথে গান গেয়েছিলেন ডলি সায়ন্তনী, লাবিবা সাথে গান গেয়েছেন এস আই টুটুল, পনি চাকমার সাথে গান করেছেন তপু এবং সিঁথি সরকারের সাথে গান গেয়েছিলেন তপন।

গ্র্যান্ড ফাইনালে নাচের ঝংকারে স্টেজকে অলংকৃত করেছিলো চিত্রনায়ক রোশন ও চিত্রনায়িকা পূর্ণিমা। সেইসাথে গীতিকার রবিউল ইসলাম জীবনের লেখা পরীদের সাথে গানটিতে ছোট ছোট শিশুদের সাথে স্টেজ কাঁপিয়েছেন আরেক পরী চিত্রনায়িকা পরীমনি। এবং পরী গানটির কোরিওগ্রাফ করেছিলো বিশিষ্ট কোরিওগ্রাফার তানজিল।।

পুরো অনুষ্ঠানের পরিচালনা করেছিলেন তাহের শিপন।

গানের রাজা প্রতিযোগিতার দ্বিতীয় রানার্স আপ পেয়েছিলেন দুইলক্ষ টাকা, গানের রাজা প্রতিযোগিতার প্রথম রানার্স আপ পেয়েছিলেন তিনলক্ষ টাকা এবং যিনি হয়েছেন এসিআই এক্সট্রা ফান কেক গানের রাজা এর চ্যাম্পিয়ন তিনি পেয়েছেন পাঁচ লক্ষ টাকা।

এ সি আই এক্সট্রা গান ফান কেক চ্যানেল আই এর গানের রাজা প্রতিযোগিতার দ্বিতীয় রানার্স আপ হয়েছে রাঙামাটির মিষ্টি মেয়ে সিঁথি সরকার, প্রথম রানার্স আপ হয়েছে ময়মনসিংহ এর গানের সিংহ শফিকুল ইসলাম এবং হাজার হাজার প্রতিযোগীকে পিছনে ফেলে গানের রাজা এর চ্যাম্পিয়ন হয়েছে রূপসা নদীর পাড়ের মেয়ে খুলনার রানী ফাইরুজ লাবিবা।।

গানের রাজা অনুষ্ঠানের যে সকল গান গুলো আপনারা ডাউনলোড করতে চান কমেন্ট করে জানাবেন এবং মুক্তকথা এর সাথে থাকুন সব সময় খোঁজ পাবেন সকল জিনিসের।

About moktokotha

Check Also

পিপীলিকার গল্প

পিপীলিকা অথবা পিঁপড়ে

আজ একটি মজার বিষয় নিয়ে কথা বলবো – "পিপীলিকা বা পিঁপড়ে " পিঁপড়ে পিঁপড়ে হচ্ছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *